Header Ads

গুগল অ্যাডসেন্স(Google adsense) কি ?কিভাবে গুগল থেকে টাকা উপার্জন করবেন?

Google adsense ,adsense youtube,google adsense sign up,adsense payment,google adsense earnings,google adsense tutorial,youtube adsense earnings,google adsense money,adsense for content

Google adsense 


যদি আমি বলি যে আপনি গুগলে সহজেই চাকরি পেতে পারেন তবে আপনার প্রতিক্রিয়া কেমন হবে?  আমি কি সঠিক? আমি শুধু মজা করছি না। 

হ্যাঁ, আপনি গুগল  এ একটি অনলাইন কাজ পেতে পারেন এবং আপনি আপনার স্বপ্ন পূরণ করতে পারেন। 

গুগল আপনাকে অনেক উপায়ে টাকা উপার্জনের অফার করে যার মাধ্যমে আপনি আপনার বাড়ীতে বসেই নিজের একটি স্মার্টফোন বা কম্পিউটার দিয়ে টাকা উপার্জন করতে পারেন।


 বিষয়বস্তু মার্কেটিং এবং ভিডিও ব্লগিং দ্রুত বর্ধনশীল হয় যার মাধ্যমে আপনি একটি ভাল উপার্জন তৈরি করতে পারেন। তাহলে কেন আপনি পিছনে, এবং বিভিন্ন জায়গায় কাজ খুঁজছেন? অনলাইন প্ল্যাটফর্মে আসুন এবং বাড়িতে গুগল থেকে অর্থ উপার্জন শুরু করুন।

গুগল থেকে অর্থ উপার্জন করার অনেক উপায় আছে। কিন্তু এই লেখাটিতে, আমি গুগল থেকে টাকা উপার্জন করার জন্য টি সর্বাধিক ব্যবহারযোগ্য এবং টাকা উপার্জনযোগ্য উপায় সংকলন করেছি। আপনার বাড়ি থেকে এই গুগল অনলাইন কাজগুলি থেকে উপার্জন করার কোন সীমা নেই।

উপার্জনের এই পদ্ধতিগুলি হল:


  • গুগল অ্যাডসেন্স
  • ইউটিউব ভিডিও নির্মাতা
  • গুগল অ্যাপ ইঞ্জিন
  • গুগল মতামত পুরস্কার
  • ব্লগিং বা ওয়েবসাইট


এগুলির মধ্যে কয়েকটি আপনি পরিচিত হবেন, কিন্তু কিছু প্রত্যেকের চোখে নেই। সুতরাং, গুগল এ এই সরঞ্জামগুলি থেকে আপনি কীভাবে অর্থ উপার্জন করতে পারেন তা জানতে আমরা এক-এক শুরু করি।

গুগল অ্যাডসেন্স(Google adsense) কি ?


১. গুগল অ্যাডসেন্স: 

গুগল অ্যাডসেন্স গুগল থেকে অর্থ উপার্জন করার জন্য এবং তাই ইন্টারনেটে সেরা সরঞ্জাম। বিশ্বজুড়ে লাখ লাখ অ্যাডসেন্স প্রকাশক এই অনলাইন টুল থেকে উপার্জন করছেন। এটা ব্যবহার করা খুব সহজ। প্রকৃতপক্ষে, গুগল অ্যাডসেন্স একটি বিজ্ঞাপন প্রোগ্রাম যা আপনাকে আপনার ওয়েবসাইট, ব্লগ বা ইউটিউব ভিডিওগুলিতে বিজ্ঞাপন চালাতে দেয় এবং দর্শকরা তাদের উপর ক্লিক করলে অর্থ পাবেন। এই বিজ্ঞাপনটি ব্যবসায়িক সংস্থাগুলি যারা গুগল এর অ্যাডওয়ার্ডস প্রোগ্রাম ব্যবহার করে।  আপনার ওয়েবসাইট বা ব্লগে গুগল অ্যাডসেন্স সক্রিয় করতে? একটি ব্লগ তৈরি করুন এবং এটি আপনার ওয়েবসাইটে প্রকাশ করুন। আপনি একটি ভিডিও তৈরি করতে এবং এটি ইউটিউব এ আপলোড করতে পারেন। ব্লগ পোস্ট এবং ভিডিও আপলোড নিয়মিত হতে। যখন আপনি অ্যাডসেন্স এর জন্য মৌলিক প্রয়োজনীয়তাগুলি পূরণ করবেন, তখন আপনি একইর জন্য আবেদন করতে পারেন। আপনি গুগল এর অ্যাডসেন্স এর জন্য অনুসন্ধান প্রোগ্রামে যোগদান করতে পারেন, যা আপনার কাস্টম অনুসন্ধান ইঞ্জিনের অনুসন্ধান পৃষ্ঠাগুলিতে প্রাসঙ্গিক প্রাসঙ্গিক বিজ্ঞাপনগুলি রাখে। বিজ্ঞাপনের প্রতি ক্লিক প্রতি ক্লিক (CPC) বিজ্ঞাপনদাতাদের দ্বারা নির্ধারিত হয় যারা অনুসন্ধান ফলাফল পৃষ্ঠাগুলিতে বসানোর জন্য প্রতিযোগিতা করে। একবার আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট অনুমোদিত হলে, আপনার ব্লগ বা আপনার ভিডিওতে অ্যাডসেন্স বিজ্ঞাপন দিন। দর্শকদের অ্যাডসেন্স বিজ্ঞাপন ক্লিক করার সময় প্রতিটি সময় জন্য উপার্জন শুরু করুন। মনে রাখবেন যে আপনি যদি আপনার ব্লগিং প্ল্যাটফর্ম হিসাবে ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন তবে আপনি অ্যাডসেন্স এর জন্য যোগ্য হবেন না। অ্যাডসেন্স প্রোগ্রামের জন্য আপনার নিজস্ব কাস্টমাইজড ডোমেন থাকতে হবে।

২.ইউটিউব ভিডিও নির্মাতা: 

ইউটিউব অংশীদার প্রোগ্রাম ভিডিও নির্মাতাদের ইউটিউব এ  তাদের সামগ্রী নগদীকরণ করতে দেয়। সৃজনশীলরা তাদের ভিডিওগুলিতে পরিবেশিত বিজ্ঞাপনগুলি থেকে এবং ইউটিউব এর গ্রাহকদের তাদের সামগ্রী দেখার  মাধ্যমে অর্থ উপার্জন করতে পারে। ইউটিউব বিজ্ঞাপনগুলি ইউটিউব এর মাধ্যমে উপার্জন জেনারেট করার মৌলিক উপায়। আপনি ইউটিউব থেকে ইউটিউব বিজ্ঞাপনগুলির সাথে দর্শকদের জড়িততার ভিত্তিতে অর্থ উপার্জন করেন। দর্শকদের সংযুক্তি মানে 30 সেকেন্ডের বেশি সময়ের জন্য একটি বিজ্ঞাপন ক্লিক বা দেখার অর্থ। এছাড়াও, আপনি গুগল অ্যাডওয়ার্ডস ব্যবহার করে এই প্রবৃত্তি পরিচালনা করতে পারেন। অতএব, এই বিজ্ঞাপন দুটি ধরনের হয়: প্রতি ক্লিকের খরচ (CPC) : দর্শক দেখানো বিজ্ঞাপনগুলিতে যে কোনও জায়গায় ক্লিক করলে আপনি অর্থ পাবেন। এই টেক্সট বিজ্ঞাপন ভিডিও বাজানো পর্দার নিচের অংশে পপ আপ। বিজ্ঞাপনগুলি আপনার চ্যানেলের ডান দিকের বর্গক্ষেত্র হিসাবেও দেখা যেতে পারে। খরচ প্রতি দেখুন  (CPC): আপনি বিজ্ঞাপন মতামত উপর ভিত্তি করে টাকা পাবেন। তবে একজন দর্শক যদি কমপক্ষে 30 সেকেন্ডের বিজ্ঞাপন বা বিজ্ঞাপনটির দৈর্ঘ্য অর্ধেক দেখেন তবে আপনি কেবল তার জন্য অর্থ প্রদান করবেন। কিভাবে একটি ইউটিউব চ্যানেল সেট আপ করবেন ? ইউটিউব এ একটি চ্যানেল খুলতে গুগল এ একটি ইমেল অ্যাকাউন্ট তৈরি করুন,  আপনার ইউটিউব একাউন্টের জন্য সাইন আপ করুন। আপনার ক্যামেরা বা মোবাইল থেকে একটি ভিডিও তৈরি করুন। আপনার ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করুন। ভাল ভিডিও তৈরি করুন এবং নিয়মিত ভিত্তিতে আপলোড করুন। আপনি গ্রাহকদের একটি ভাল সংখ্যা পেতে পর্যন্ত অপেক্ষা করুন। তারপর ইউটিউব অ্যাডসেন্স প্রোগ্রামের জন্য আবেদন করুন। অনুমোদনের পরে ইউটিউব থেকে আপনার উপার্জন শুরু করুন। ইউটিউব ভিডিও ব্যবহার করে, আপনি একটি অ্যাফিলিয়েট মার্কেটিং চালাতে পারেন। এই পদ্ধতিটি আপনাকে খুব অল্প সময়ের মধ্যে একটি বড় পরিমাণে করতে দেয়। আপনাকে একটি সঠিক পণ্য চয়ন করতে হবে, এটির একটি ভিডিও তৈরি করতে হবে এবং বিবরণে ক্রয় লিঙ্কটি রাখতে হবে। যখনই কোন গ্রাহক এটি কিনে লিঙ্কটি ক্লিক করবে, আপনি কমিশন পাবেন।   

৩.গুগল অ্যাপ ইঞ্জিন: 

গুগল  অ্যাপ ইঞ্জিন (GAE) একটি ওয়েব ফ্রেমওয়ার্ক এবং ক্লাউড কম্পিউটিং প্ল্যাটফর্ম যা গুগল - পরিচালিত ডেটা কেন্দ্রে ওয়েব অ্যাপ্লিকেশনগুলি বিকাশ ও হোস্টিংয়ের জন্য। অ্যাপ্লিকেশন ইঞ্জিন ওয়েব অ্যাপ্লিকেশন জন্য স্বয়ংক্রিয় স্কেলিং প্রস্তাব। গুগল অ্যাপ ইঞ্জিন একটি নির্দিষ্ট মাত্রায় ক্ষয়প্রাপ্ত সম্পদ পর্যন্ত মুক্ত। তবে আপনাকে অতিরিক্ত স্টোরেজ, ব্যান্ডউইথ, বা অ্যাপ্লিকেশনের জন্য ইনস্ট্যান্স ঘন্টাগুলির জন্য অর্থ প্রদান করতে হবে। গুগল অ্যাপ ইঞ্জিন মোবাইল অ্যাপ্লিকেশন বিল্ডারদের জন্য একটি স্বপ্ন সত্য। অতএব, আপনি এই প্ল্যাটফর্মে সহজেই ব্যাক-এন্ডের সাথে মাপযোগ্য মোবাইল অ্যাপ্লিকেশনগুলি তৈরি করতে পারেন। এটি সর্বনিম্ন বিনিয়োগে অর্থ উপার্জন করার একটি দুর্দান্ত উপায়। মনে রাখবেন, আপনার উপার্জনগুলি ইনস্টলেশনের সংখ্যা এবং সক্রিয় ব্যবহারকারীরা আপনার অ্যাপ্লিকেশানে সাইন আপ পরিচালনা করার উপর নির্ভর করবে। অ্যাপ ইঞ্জিনটি কিছু সিস্টেম প্রশাসন এবং উন্নয়নমূলক কাজগুলিকে বাদ দেয় যা স্কেলেবল অ্যাপ্লিকেশানগুলি লিখতে আরও সহজ করে তোলে। এটি জাভা বা পাইথনগুলিতে অ্যাপ্লিকেশনগুলি লিপিবদ্ধ করতে হবে এবং আপনি অ্যাপ্লিকেশানগুলি তৈরি করতে গুগল কোয়েরি ভাষা ব্যবহার করতে পারেন।

৪.গুগল মতামত পুরস্কার: 

গুগলের পুরষ্কার অ্যাপটি একটি মোবাইল জরিপ সরঞ্জাম যা আপনাকে কয়েকটি সংক্ষিপ্ত প্রশ্নের জন্য প্রতিযোগিতায় প্রতিযোগিতায় আপনার গুগল অ্যাকাউন্টে নগদ অর্থ প্রদান করে। আপনাকে Play Store থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে এবং আপনার গুগল অ্যাকাউন্ট ব্যবহার করে সাইন আপ করতে হবে। তারপরে আপনাকে আপনার জনসংখ্যাতাত্ত্বিক এলাকার উপর ভিত্তি করে একটি প্রাথমিক পরীক্ষা জরিপ দিতে হবে। জরিপে আপনার সর্বশেষ কেনাকাটা আচরণ, আপনার সপ্তাহান্তে চেক-আউট গন্তব্য, আপনার ভ্রমণের বিবরণ ইত্যাদি থাকবে। সুতরাং, আপনি সফলভাবে জরিপটি জমা দিলে, গুগল মতামত পুরষ্কারগুলি আপনার গুগল ওয়ালেট এ উপহারের পরিমাণ ক্রেডিট করবে।


৫.ব্লগিং বা ওয়েবসাইট: 

আমি মনে করি এটি গুগল থেকে কোনও বিনিয়োগ ছাড়া অর্থ উপার্জন করার সেরা এবং সহজতম উপায়। আপনি শুধু ওয়ার্ডপ্রেস বা ব্লগার একটি ব্লগিং সাইট তৈরি করতে হবে। তারপরে আপনাকে আপনার ব্লগিং সাইটে বিভিন্ন ক্ষেত্রের ভাল সামগ্রী প্রকাশ করতে হবে। আপনি কোনও পরিষেবা প্রদানকারীর সাথে একটি ডোমেন হোস্ট করে নিজের ওয়েবসাইট তৈরি করতে পারেন। অ্যাডসেন্স, এফিলিয়েট বিপণন, ইত্যাদি ব্যবহার করে গুগলের অর্থ উপার্জনকারী অনেকগুলি ব্লগার আছে। এবার তোমার পালা. গুগল থেকে অর্থ উপার্জন করার জন্য সবচেয়ে ভাল উপায় কোনটি আমাকে বলুন। যাই হোক না কেন এই লেখার তালিকাভুক্ত করা হয় না, মন্তব্য বক্সে আয় করার উপায় লিখুন।

No comments

Powered by Blogger.